কলকাতা, পুলিশ চোপড়া চাবুক মামলায় গ্রেপ্তার তৃণমূল কংগ্রেসের শক্তিশালী নেতা তাজেমুল ইসলামের বিরুদ্ধে হত্যার চেষ্টা, একজন মহিলার শালীনতাকে ক্ষুব্ধ করার অভিপ্রায়ে আক্রমণ এবং গুরুতর আঘাত সহ গুরুতর অভিযোগ এনেছে, মঙ্গলবার একজন সিনিয়র পুলিশ অফিসার বলেছেন।

ইসলাম, যাকে সোমবার পশ্চিমবঙ্গের উত্তর দিনাজপুরের একটি স্থানীয় আদালত পাঁচ দিনের জন্য পুলিশ হেফাজতে পাঠিয়েছিল, তার বিরুদ্ধে একটি হত্যা মামলা সহ 12টি পুরানো ফৌজদারি মামলা রয়েছে।

রবিবার একটি ভিডিও প্রকাশের পরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল যা তাকে চোপড়ার এক দম্পতিকে নির্দয়ভাবে বেত্রাঘাত করতে দেখায়।

এই ঘটনাটি বিতর্কের জন্ম দেয়, রাজ্যপাল সিভি আনন্দ বোস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি রিপোর্ট চাইতে নেতৃত্ব দেন, যখন বিজেপি ক্ষমতাসীন টিএমসিকে রাজ্যে "তালেবান শাসন উন্মোচন" করার জন্য অভিযুক্ত করে।

আজ পরে বোস চোপড়ায় পৌঁছানোর কথা রয়েছে, যেখানে তিনি ক্ষতিগ্রস্থদের এবং স্থানীয় বাসিন্দাদের সাথে দেখা করার এবং কেন্দ্রীয় সরকারের কাছে তার ফলাফলের একটি প্রতিবেদন জমা দেওয়ার পরিকল্পনা করেছেন।

"ইসলাম এলাকার একজন পরিচিত শক্তিশালী ব্যক্তি এবং তার একটি অপরাধমূলক রেকর্ড রয়েছে। তার নাম 2021 সালে চোপড়ায় একটি হত্যা মামলায় সামনে এসেছিল। আমাদের অফিসাররা তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে," আইপিএস অফিসার বলেছেন।

চোপড়া বিধায়ক হামিদুল রহমানের ঘনিষ্ঠ সহযোগী ইসলাম, পঞ্চায়েত নির্বাচনের ঠিক আগে সিপিআই(এম) নেতা মনসুর নাইমুলকে হত্যার অভিযোগে 2023 সালে গ্রেপ্তার করা হয়েছিল।