গুরুগ্রাম, শনিবার এখানে 65 নম্বর সেক্টরের লোকা বস্তিতে বড় ধরনের অগ্নিকাণ্ডের পর প্রায় 65টি ঝুপড়ি পুড়ে গেছে, একজন দমকল কর্মকর্তা জানিয়েছেন।

প্রাথমিক তদন্তে জানা গেছে যে আগুনের কারণ রান্নার গ্যা লিকেজ ছিল, কর্মকর্তা জানিয়েছেন।

পুলিশ জানায়, সকাল ১০টার দিকে ৬৫ নম্বর সেক্টর এলাকায় আগুন লাগে। পাঁচটি দমকল ইঞ্জিন অবিলম্বে পরিষেবাতে চাপ দেওয়া হয়েছিল, তারা বলেছিল, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছিল তবে 65টি ঝুপড়ি পুড়ে গেছে।

পুলিশ জানিয়েছে, কোনো হতাহতের বা পুড়ে আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

খবর পাওয়ার পর, ডিসিপি দক্ষিণ সিদ্ধান্ত জৈন এবং তাঁর দল ঘটনাস্থলে পৌঁছে ছোট শিশু সহ বহু মানুষকে ঝুপড়ি থেকে সরিয়ে নেয়।

একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেছেন যে এই ঝুপড়িগুলি তিন ব্যক্তি তৈরি করেছিলেন - রামগড় গ্রামের বাসিন্দা ওম্বির, শ্যামবীর এবং সাগর - যারা পরে পশ্চিমবঙ্গের স্থানীয় ঠিকাদার হামিদের কাছে হস্তান্তর করেছিলেন। হামিদ অভিবাসীদের কাছে এই ঝুপড়ি ভাড়া দিতেন, প্রতিমাসে 1,500 থেকে 3,000 টাকা ভাড়া নিতেন, অফিসার বলেছেন।

"তদন্তের সময়, জানা গেছে যে এই সম্পূর্ণ নির্মাণটি বেআইনিভাবে করা হয়েছিল এবং কোনও সুরক্ষা নিয়ম অনুসরণ করা হয়নি৷ এই লোকদের অবহেলার কারণে এই ঘটনাটি ঘটেছে এবং এই চারজনের বিরুদ্ধে সেক্টরে আইপিসির প্রাসঙ্গিক ধারায় একটি এফআইআর নথিভুক্ত করা হয়েছে৷ ৬৫ থানার ডিসিপি জৈন মো.

দুই সপ্তাহ আগেও একই ধরনের ঘটনায় ৫৪ নম্বর সেক্টরে ৩০০টি ঝুপড়ি পুড়ে যায়