আবুধাবি [ইউএই], শুক্রবার জায়েদ স্পোর্টস সিটির মুবাদালা অ্যারেনায় খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ জিউ-জিৎসু চ্যাম্পিয়নশিপের প্রথম রাউন্ড শুরু হয়েছে।

প্রতিযোগিতাগুলি নেতৃস্থানীয় স্থানীয় ক্লাব এবং একাডেমিগুলির শীর্ষ ক্রীড়াবিদদের আকৃষ্ট করেছিল, যা স্থানীয় ক্রীড়া ক্যালেন্ডারে একটি উত্তেজনাপূর্ণ সংযোজন হিসাবে ইভেন্টের হাইপকে উপেক্ষা করে তীব্র প্রতিযোগিতার দিকে পরিচালিত করেছিল।

উদ্বোধনী দিনে U18, প্রাপ্তবয়স্ক এবং মাস্টার্স বিভাগ জুড়ে প্রতিযোগিতা অন্তর্ভুক্ত ছিল, যেখানে দেশের বিভিন্ন স্থান থেকে 700 জন পুরুষ ও মহিলা ক্রীড়াবিদ চিত্তাকর্ষক প্রযুক্তিগত দক্ষতা এবং দক্ষতা প্রদর্শন করে।শুক্রবারের প্রতিযোগিতাগুলি শেষ হওয়ার সাথে সাথে, M.O.D UAE এগিয়ে নিয়েছিল, তারপরে আল ওয়াহদা জিউ-জিৎসু ক্লাব এবং বানিয়াস জিউ-জিৎসু ক্লাব যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে।

চ্যাম্পিয়নশিপের সমস্ত রাউন্ডের মাধ্যমে তাদের পারফরম্যান্স এবং ফলাফলের উপর ভিত্তি করে অ্যাথলেট এবং ক্লাবগুলিকে স্বীকৃতি দেওয়ার জন্য চ্যাম্পিয়নশিপে একটি বিস্তৃত র‌্যাঙ্কিং সিস্টেম রয়েছে। এই সিস্টেমটি ক্লাবগুলির প্রতিভায় সর্বোত্তমভাবে বিনিয়োগ করতে এবং চ্যাম্পিয়নশিপের পাঁচটি রাউন্ড জুড়ে সমস্ত বিভাগে সম্ভাব্য সর্বাধিক সংখ্যক অ্যাথলেট নিবন্ধন করতে, আরও পয়েন্ট অর্জন করতে এবং শিরোপার জন্য শক্তিশালী প্রতিযোগিতা নিশ্চিত করার জন্য একটি অনুপ্রেরণাদায়ক কারণ।

শুক্রবারের প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাতের জিউ-জিৎসু ফেডারেশনের চেয়ারম্যান আবদুলমুনেম আলসায়েদ মোহাম্মদ আলহাশমি, এশিয়ান জিউ-জিৎসু ইউনিয়নের সভাপতি এবং আন্তর্জাতিক জিউ-জিৎসু ফেডারেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট; কমিউনিটি ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান ডাঃ মুগীর খামিস আল খাইলি; মনসুর ইব্রাহিম আল মনসুরি, স্বাস্থ্য বিভাগের চেয়ারম্যান - আবুধাবি; সালেহ মোহাম্মদ আল গেজিরি, সংস্কৃতি ও পর্যটন বিভাগের পর্যটন মহাপরিচালক - আবুধাবি (ডিসিটি); রাশেদ লাহেজ আল মনসুরি, আবুধাবি কাস্টমসের মহাপরিচালক; মোহাম্মদ সালেম আল ধহেরি, ইউএই জিউ-জিৎসু ফেডারেশনের ভাইস চেয়ারম্যান; মোহাম্মদ হুমাইদ বিন দালমুজ আল দাহেরি; ফেডারেশনের বোর্ড সদস্য ইউসুফ আবদুল্লাহ আল-বাত্রান এবং মনসুর আল ধহেরি এবং ইউএইজেজেএফ-এর মহাসচিব ফাহাদ আলী আল শামসি।ইউএই জিউ-জিৎসু ফেডারেশনের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সালেম আল ধহেরি উল্লেখ করেছেন যে চ্যাম্পিয়নশিপ স্থানীয় ও আন্তর্জাতিকভাবে জিউ-জিতসু খেলার প্রচার ও বিকাশের ক্ষেত্রে একটি উল্লেখযোগ্য মাইলফলক। "খালেদ বিন মোহাম্মদ বিন জায়েদ জিউ-জিৎসু চ্যাম্পিয়নশিপ সকল স্তরে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য ফেডারেশনের প্রতিশ্রুতিকে জোরদার করে, খেলাধুলার জন্য আমাদের বিজ্ঞ নেতৃত্বের সীমাহীন সমর্থন দ্বারা সমর্থিত, বিশেষ করে জিউ-জিতসু।"

"আজ, আমরা আমাদের ক্রীড়াবিদদের আবেগ, সংকল্প এবং স্থিতিস্থাপকতা প্রত্যক্ষ করেছি, যা জিউ-জিতসুর মূল মূল্যবোধ। এই চ্যাম্পিয়নশিপ তাদের পূর্ণ সম্ভাবনা অর্জনের দিকে তাদের যাত্রায় আরও একটি ধাপ চিহ্নিত করে এবং একটি সুস্থ, সক্রিয় গড়ে তোলার জন্য আমাদের প্রচেষ্টাকে নির্দেশ করে। খেলাধুলার মাধ্যমে সমাজ, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উত্তরাধিকার রেখে যায়।"

"আমরা আমাদের এমিরাতি ক্রীড়াবিদদের জন্য গর্ব করি যারা প্রতিভাবান ক্রীড়াবিদদের শক্তিশালী প্রজন্মের লালনপালনের জন্য আমাদের কৌশল এবং কর্মসূচির সাফল্যকে ক্রমাগত প্রমাণ করে। তাদের উত্সর্গ প্রতিভা বিকাশ, তাদের সম্ভাবনা বৃদ্ধি এবং আমাদের দেশের উজ্জ্বল ভবিষ্যত গঠনে অবদান রাখার প্রতি আমাদের প্রতিশ্রুতি প্রতিফলিত করে। আমাদের বিজ্ঞ নেতৃত্বের নির্দেশনায় সমাজ।"শারজাহ সেলফ-ডিফেন্স স্পোর্টস ক্লাবের কোচ ইগোর লাসারদা বলেছেন, "এই চ্যাম্পিয়নশিপ আজ ক্রীড়াবিদদের মধ্যে উচ্চ প্রতিযোগিতা প্রদর্শন করেছে। আমরা সমস্ত ক্লাব এবং একাডেমি থেকে অসামান্য পারফরম্যান্স উপভোগ করেছি এবং আমাদের দলের পারফরম্যান্সে সন্তুষ্ট। আজকের প্রতিযোগিতাগুলি সূচনা করে। এই চ্যাম্পিয়নশিপের মাধ্যমে আমাদের যাত্রার লক্ষ্য, এর পাঁচটি রাউন্ড জুড়ে সর্বোচ্চ পয়েন্ট সংগ্রহ করা এবং এর ট্রফির জন্য প্রতিদ্বন্দ্বিতা করা।"

আল আইন জিউ-জিৎসু ক্লাবের কোচ আরিয়াদনে অলিভেইরা যোগ করেছেন, "এই চ্যাম্পিয়নশিপ খেলোয়াড়দের প্রতিযোগীতামূলক পরিবেশে এর বিভিন্ন রাউন্ডে অংশগ্রহণ করার অনুমতি দিয়ে তাদের দক্ষতা বিকাশে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। চ্যাম্পিয়নশিপ অভিজাত ক্রীড়াবিদদের আকৃষ্ট করে, এটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাদের দক্ষতার সত্যিকারের পরীক্ষা এবং উন্নয়নের জন্য একটি অতুলনীয় সুযোগ, যার ফলে সারা বছর ধরে উত্সাহী প্রতিযোগিতা হয়।"

আল ওয়াহদা ক্লাব জিউ-জিৎসু একাডেমির ওমর আলফাধলি, যিনি পুরুষ প্রাপ্তবয়স্কদের -69 কেজি বিভাগে স্বর্ণ জিতেছেন, বলেছেন, "আমার প্রতিটি প্রতিযোগিতাই কঠিন ছিল, কারিগরি এবং শারীরিকভাবে দক্ষ প্রতিপক্ষের মুখোমুখি হয়েছিল। আজকের স্বর্ণপদক জেতা অনেক বড় সম্মানের। আমি এই অর্জনের জন্য সত্যিই উত্তেজিত।"আল জাজিরা জিউ-জিৎসু ক্লাবের দানা আলি আলব্রেইকি, যিনি যুব মহিলা / 40 কেজি বিভাগে স্বর্ণ জিতেছেন, বলেছেন, "এটি কেবল জেতার জন্য নয়; অভিজ্ঞ ক্রীড়াবিদদের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করা এবং নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া ছিল আশ্চর্যজনক। জিউ-জিৎসুর প্রতি আমার আবেগ ঠেলে দেয় আমি এগিয়ে।"

আল আইন জিউ-জিৎসু ক্লাবের আন্দ্রে লুইজ ডি আলমেদা, যিনি মাস্টার্স -85 কেজি বিভাগে সোনা জিতেছেন, বলেছেন, "আমি এই জয় এবং স্বর্ণপদক নিয়ে রোমাঞ্চিত যেটি আমাদের ক্লাবকে চ্যাম্পিয়নশিপে এগিয়ে যেতে সাহায্য করে। আমি কৃতজ্ঞ। প্রযুক্তিগত এবং প্রশাসনিক কর্মীদের, কোচ এবং সতীর্থদের যাদের সমর্থন এই প্রতিযোগিতার সময় অমূল্য ছিল।"