"গতকাল, আপনার বাসভবনে, আমাদের চার বা পাঁচ ঘন্টা কাটানোর একটি দুর্দান্ত সুযোগ ছিল। আমরা একটি ঘরোয়া পরিবেশে সমস্ত বিষয় নিয়ে আলোচনা করেছি এবং আমি খুব আনন্দিত যে ইউক্রেনের বিষয়ে, আমরা খোলামেলাভাবে মতামত বিনিময় করেছি, সম্মানিত। একে অপরের মতামত, এবং শান্তভাবে কথা বলেছেন," গ্র্যান্ড ক্রেমলিন প্রাসাদে রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে দ্বিপাক্ষিক বৈঠকের সময় প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন।

ভারত-রাশিয়ার বন্ধুত্ব, রুশ নেতার সঙ্গে তাঁর ব্যক্তিগত বন্ধুত্ব, রাশিয়ায় তাঁর একাধিক সফর এবং গত 25 বছরে দুই দেশের মধ্যে 22টি শীর্ষ বৈঠকের কথা তুলে ধরে তিনি বলেছিলেন যে সমগ্র বিশ্ব বর্তমানে তাঁর চলমান মস্কো সফরকে গভীর আগ্রহের সাথে দেখছে। .

"আপনার বন্ধু হিসাবে, আমি আপনাকে সবসময় বলি যে আমাদের ভবিষ্যত প্রজন্মের উজ্জ্বল ভবিষ্যতের জন্য শান্তি প্রয়োজন। তাই আমরা বিশ্বাস করি যে যুদ্ধ কোনও সমাধান নয়। যুদ্ধের মাধ্যমে কোনও সমাধান হতে পারে না। বোমা, ক্ষেপণাস্ত্র এবং রাইফেল শান্তি নিশ্চিত করতে পারে না। , সে কারণেই আমরা সংলাপের উপর জোর দিই, এবং সংলাপ প্রয়োজন,” প্রধানমন্ত্রী মোদী মন্তব্য করেন।

তিনি যোগ করেছেন যে, সোমবার নভো-ওগারিওভোতে পুতিনের পরের বাসভবনে পুতিনের সাথে তার অনানুষ্ঠানিক আলোচনার সময় কিছু "খুব আকর্ষণীয় ধারণা এবং সম্পূর্ণ নতুন মতামত" উঠে এসেছে।

"আমি খুবই আনন্দিত যে গতকাল আমরা এমন একটি অনানুষ্ঠানিক কথোপকথন করেছি, এবং আপনি খুব খোলামেলাভাবে আপনার মতামত প্রকাশ করেছেন, কোনো রঙ ছাড়াই... আসুন যুদ্ধ, কোনো সংঘাত বা সন্ত্রাসী কর্মকাণ্ডের কথাই ধরা যাক: যে কোনো মানবতায় বিশ্বাসী ব্যক্তি যখন মানুষ মারা যায় তখন ব্যথা অনুভব করেন, এবং বিশেষ করে যখন নিষ্পাপ শিশুরা মারা যায়, যখন আমরা এই ধরনের ব্যথা অনুভব করি, হৃদয় কেবল বিস্ফোরিত হয়, এবং আমি গতকাল আপনার সাথে এই বিষয়গুলি নিয়ে কথা বলার সুযোগ পেয়েছি,” প্রধানমন্ত্রী মোদী উল্লেখ করেছেন।

প্রধানমন্ত্রী মোদি নয়াদিল্লির অবস্থান পুনর্ব্যক্ত করেছেন যে মানুষের জীবনের মূল্য দিয়ে কোনও সমাধান কখনও পৌঁছানো যাবে না এবং শত্রুতা ও সহিংসতা বৃদ্ধি কারও স্বার্থে নয়।

"গতকালও আমরা যত তাড়াতাড়ি সম্ভব শান্তি প্রতিষ্ঠা করতে সম্মত হয়েছি এবং আমরা এই বিষয়ে যে কোনও উপায়ে সহায়তা করতে প্রস্তুত। আমি আপনার অবস্থান, আপনার ইতিবাচক মতামত এবং চিন্তাভাবনা শুনেছি। এবং আমি আপনাকে আশ্বস্ত করতে পারি যে ভারত সবসময় পাশে থেকেছে। যখন আমি আপনার কথা শুনলাম, তখন আমি আশাবাদী হয়েছিলাম এবং ভবিষ্যতের জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাতে চাই।