"মীরাবাই, আন্নু রানী এবং আভার সাথে আমার কথোপকথন আমাকে নিশ্চিত করেছে যে আমাদের ক্রীড়াবিদরা প্যারিস 2024 অলিম্পিক গেমসের প্রস্তুতিতে তাদের সম্ভাব্য সর্বোত্তম সমর্থন পেয়েছে," তিনি বলেছিলেন।

মীরাবাই চানু যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রকের কাছ থেকে প্রচুর সমর্থন তুলে ধরেন, বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্ট লুইস থেকে বিশ্বখ্যাত ক্রীড়া বিজ্ঞানী ডঃ অ্যারন হরশিগের পরিষেবাগুলি সুরক্ষিত করতে সক্ষম হওয়ার জন্য যখন আন্নু রানী উজ্জ্বলভাবে কথা বলেছিলেন। ইউরোপীয় ঘাঁটিতে একটি বর্ধিত সময়ের জন্য প্রশিক্ষণ দিতে সক্ষম।

মান্দাভিয়া এখানকার ন্যাশনাল সেন্টার অফ এক্সিলেন্সে নথিভুক্ত অন্যান্য ক্রীড়াবিদ এবং কিছু বিশিষ্ট কোচের সাথেও যোগাযোগ করেছিলেন। তিনি তাদের কাছে প্রতিযোগিতামূলক খেলাধুলা থেকে ঝরে পড়ার হার কমানোর বিষয়ে পরামর্শ চেয়েছিলেন। “আপনি প্রয়োজনীয় সমর্থন পাচ্ছেন। তবে যারা আপনাকে দিয়ে শুরু করেছিলেন, কিন্তু পদক জিততে পারেননি তাদের অনেকেই পিছিয়ে পড়েন। আমরা তাদের জন্য কি করতে পারি?" তিনি জিজ্ঞাসা.

তিনি আরও ভাগ করেছেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্রীড়ার সার্বিক উন্নয়নের আকাঙ্ক্ষার সাথে তাল মিলিয়ে সরকার তৃণমূলের প্রতিভা সনাক্তকরণ এবং লালন-পালনকে উৎসাহিত করবে।

ক্রীড়ামন্ত্রী NSNIS-এর পর্যালোচনাও করেন এবং খেলার বিভিন্ন ক্ষেত্র, ক্রীড়া বিজ্ঞান সুবিধা এবং নতুন অবকাঠামো প্রকল্পের সাইটগুলি পরিদর্শন করেন। তিনি ক্রীড়া বিজ্ঞান এবং রান্নাঘর এবং খাবারের জন্য উচ্চ-পারফরম্যান্স সেন্টারের অগ্রগতিতেও সন্তুষ্ট ছিলেন।

“ভারতীয় খেলাধুলার ঐতিহ্যবাহী ঘর, পবিত্র NIS-এ থাকতে পেরে আমি আনন্দিত। তৃণমূল পর্যায়ে পরিবর্তন আনতে পারে এমন মানের প্রশিক্ষক তৈরি করার জন্য এটি একটি গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসাবে অব্যাহত রয়েছে তবে একটি দুর্দান্ত প্রশিক্ষণ সুবিধাও রয়েছে। আমাদের কিছু ক্রীড়াবিদ যারা সারা বিশ্বের অন্যান্য কেন্দ্রে প্রশিক্ষণ নিয়েছেন তারা বিশ্বাস করেন যে এনআইএস সেরার সাথে তুলনীয়,” মান্দাভিয়া বলেছেন

ক্রীড়া মন্ত্রী তারপরে পঞ্চকুলার উদ্দেশ্যে রওনা হন যেখানে তিনি তাউ দেবী লাল স্টেডিয়ামে জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার নতুন লোগো উন্মোচন করবেন।