নয়াদিল্লি, আম আদমি পার্টি শনিবার দিল্লি এবং হরিয়ানার লোকসভা নির্বাচনের জন্য 40 জন তারকা প্রচারকের একটি তালিকা জারি করেছে, যেখানে দলের আহ্বায়ক এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং তার স্ত্রী সুনীতি কেজরিওয়ালকে রয়েছে।

AAP-এর তারকা প্রচারকদের তালিকায় কারাবন্দী AAP নেতা মণীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈনের পাশাপাশি পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবান মান-এর নামও রয়েছে।

সুনিতা কেজরিওয়াল ইতিমধ্যেই দিল্লি ও গুজরাটে দলের লোকসভা প্রার্থীদের সমর্থনে রোডশোতে অংশ নিয়ে নির্বাচনের জন্য দলের প্রচারের লাগাম নিয়েছেন।

সম্প্রতি তিনি পূর্ব দিল্লি, ওয়েস দিল্লি এবং গুজরাটের ভারুচ এবং ভাবনগর নির্বাচনী এলাকায় এএপি প্রার্থীদের সাথে রোডশোতে অংশ নিয়েছিলেন। তিনি রবিবার দক্ষিণ দিল্লি আসন থেকে এএপি প্রার্থী সাহি রা পেহলওয়ানের সমর্থনে একটি রোডশোতে অংশ নেবেন বলে দলের নেতারা জানিয়েছেন।

তিনি পাঞ্জাব ও হরিয়ানায় পার্টির ক্যাম্পেইগ 'জেল কা জওয়াব ভোট সে'-এর অধীনে রোডশোও করবেন 21শে মার্চ একটি মানি লন্ডারিং মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) গ্রেপ্তারকে কেন্দ্র করে। আমি বর্তমানে যে মুখ্যমন্ত্রী রয়েছি মামলায় তিহার জেলে।

ভোটের জন্য AAP-এর অন্যান্য তারকা প্রচারকদের মধ্যে রয়েছে রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং এবং রাঘব চাদা -- যিনি বর্তমানে চোখের চিকিৎসার জন্য বিদেশে রয়েছেন।

রাজ্যসভার সাংসদ এবং জাতীয় সাধারণ সম্পাদক সংস্থা সন্দীপ পাঠক এবং অতীশি, সৌরভ ভরদ্বাজ গোপাল রাই, কৈলাশ গাহলট সহ সমস্ত দিল্লি সরকারের মন্ত্রীরা তারকা প্রচারকদের মধ্যে ছিলেন।

AAP-শাসিত পাঞ্জাবের বিশিষ্ট দলের নেতা এবং মন্ত্রীরাও তারকা প্রচারকদের তালিকায় স্থান পেয়েছেন।

AAP দিল্লির সাতটি লোকসভা আসনের মধ্যে চারটিতে প্রতিদ্বন্দ্বিতা করছে এবং এর প্রার্থী তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন। দলটি হরিয়ানার কুরুক্ষেত্র এবং গুজরাটের ভারুচ ও ভাবনগর আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

দিল্লি, হরিয়ানা এবং গুজরাটে কংগ্রেসের সাথে জোটবদ্ধ হওয়া সত্ত্বেও, AAP আমি স্বতন্ত্রভাবে পাঞ্জাবের সমস্ত লোকসভা আসনে প্রতিদ্বন্দ্বিতা করছি।