চণ্ডীগড়, AAP সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল, তার স্ত্রী সুনিতা কেজরিওয়াল, এবং পুঞ্জার মুখ্যমন্ত্রী ভগবন্ত মান সোমবার লোকসভা নির্বাচনের জন্য রাজ্যের 4 তারকা প্রচারকদের দলের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

পাঞ্জাবের 13টি লোকসভা আসনের জন্য 1 জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

দিল্লির মুখ্যমন্ত্রী, যিনি কথিত আবগারি নীতি কেলেঙ্কারির সাথে যুক্ত মানি লন্ডারিং মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট দ্বারা গ্রেপ্তার হয়েছিলেন, তাকে 10 মে সুপ্রিম কোর্ট 1 জুন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছিল।

তারকা প্রচারকদের তালিকায় কারাবন্দী নেতা মানিস সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈনের নামও রয়েছে।

AAP-এর অন্য তারকা প্রচারক হলেন রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং এবং রাঘা চাদা, যিনি বর্তমানে চোখের চিকিৎসার জন্য বিদেশে রয়েছেন।

সন্দীপ পাঠক, একজন এএপি রাজ্যসভা এবং দলের জাতীয় সাধারণ সম্পাদক দিল্লির মন্ত্রী অতীশি, সৌরভ ভরদ্বাজ, গোপাল রাই এবং কৈলাশ গাহলটও তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

এতে পাঞ্জাবের মন্ত্রী হরপাল চিমা, আমান অরোরা, আনমোল গগন মান চেতন সিং জৌরামাজরা, ব্রাম শঙ্কর জিম্পা, হরজোত বেইনস, বলকার সিং হরভজন সিং, বলজিৎ কৌর এবং লাল চাঁদ কাটারুচাকও রয়েছেন।

বুধরাম, বলজিন্দর কৌর, কুলবন্ত পান্ডোরি, সর্বজিৎ কৌর মানুকে, ইন্দরবীর সিং নিজ্জার, জগদীপ সিং গোল্ডি কাম্বোজ এবং দিনেশ চাড্ডার তারকা প্রচারকদের AAP তালিকায় অন্তর্ভুক্ত করা পাঞ্জাব বিধায়ক৷

বিরোধী ভারত ব্লকের একটি উপাদান, AAP পাঞ্জাবে স্বতন্ত্রভাবে লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।