বারাণসী (উত্তরপ্রদেশ) [ভারত], উত্তর প্রদেশ কংগ্রেসের প্রধান অজয় ​​রাই শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে তার এলাকা সফরের আগে বারাণসীর জন্য বড় কারখানার দাবি করেছেন এবং গুজরাটের জনগণকে প্রতিটি সুযোগ দেওয়ার অভিযোগে তাকে আঘাত করেছেন। .

"বারাণসীতে কারখানাগুলির একটি বড় প্রয়োজন এবং তার উচিত এই বিষয়ে কিছু ঘোষণা করা যাতে যুবকরা কর্মসংস্থানের সুযোগ পেতে পারে। গুজরাটের লোকেদের সবকিছু দেওয়া হয়," এএনআই-এর সাথে কথা বলার সময় রাই বলেছিলেন।

উল্লেখযোগ্যভাবে, কেন্দ্রে টানা তৃতীয়বারের মতো মোদী সরকার গঠনের পর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার সংসদীয় এলাকা বারাণসীতে 18 জুন প্রথমবারের মতো সফর করবেন। প্রধানমন্ত্রী তার এক সময় বারাণসীতে একটি কিষাণ সম্মেলনে ভাষণ দেবেন- দিনের পরিদর্শন

প্রধানমন্ত্রী তার সংসদীয় এলাকা বারাণসীতে সাড়ে ৪ ঘণ্টা অবস্থান করবেন। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বাবাপুরের লাল বাহাদুর শাস্ত্রী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

প্রধানমন্ত্রী মোদি বারাণসী থেকে কৃষকদের সম্মান জানাবেন এবং সম্মান নিধির 17 তম কিস্তি প্রকাশ করবেন, যা কাশীতে প্রায় 267,665 কৃষকদের উপকৃত করবে। এই সফর কৃষকদের জন্য উৎসর্গ করা হয়েছে।

কিষাণ সম্মেলনের পর, তিনি বাবা কাশী বিশ্বনাথ মন্দিরে যাবেন এবং দশাশ্বমেধ ঘাটে বিশ্ববিখ্যাত গঙ্গা আরতিতে অংশ নেবেন।

গুজরাটের জনগণের জন্য সমস্ত পরিকাঠামোগত উন্নয়ন কাজ বরাদ্দ করার জন্য প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে অভিযোগ করার সময়, রাই বলেছিলেন, "সেবাপুরিতে, তার ঘোষণা করা উচিত যে বড় কারখানাগুলি মহারাষ্ট্র থেকে গুজরাটে স্থানান্তরিত হয়েছে, তাদের মধ্যে কয়েকটিকে বারাণসীতে স্থানান্তরিত করা হবে, যাতে যুবকরা বাইরে কাজ করে। শুধুমাত্র এখানে কর্মসংস্থান পান," রাই বলেন।

তিনি বারাণসীর 'গুজরাটিকরণ' করা বন্ধ করার দাবিও করেছিলেন এবং তার নির্বাচনী এলাকা থেকে প্রধানমন্ত্রী মোদীর বিজয়ী ব্যবধানে কটাক্ষ করেছিলেন।

"তিনি সমস্ত কাজ গুজরাটিদের জন্য বরাদ্দ করেছেন, তাহলে স্থানীয়রা কী করবে? এবং আমি তাকে 'গুজরাটিকরণ' করা বন্ধ করতে বলতে চাই কারণ লোকেরা তার বড় কথায় বিরক্ত হয়ে গেছে এবং লোকেরা তাকেও উত্তর দিয়েছে এবং তার কমিয়ে দিয়েছে 5 লক্ষ থেকে 1.5 লক্ষ ভোটের ব্যবধানে জয় এটি প্রধানমন্ত্রী মোদীর জন্য একটি নৈতিক পরাজয়," তিনি আরও যোগ করেছেন।

ভারতের নির্বাচন কমিশনের মতে, প্রধানমন্ত্রী মোদি বারাণসীতে কংগ্রেস প্রার্থী অজয় ​​রাইকে 1,52,513 ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

প্রধানমন্ত্রী মোদী পেয়েছেন 6,12,970 ভোট, আর অজয় ​​রাই পেয়েছেন 4,60,457 ভোট। ৩৩,৭৬৬ ভোট পেয়ে তৃতীয় স্থানে রয়েছেন বহুজন সমাজ পার্টির প্রার্থী আথের জামাল লরি।