ওয়াশিংটন [ইউএস], ক্যানিয়ে ওয়েস্ট একদল প্রাক্তন কর্মচারীর কাছ থেকে আইনি পদক্ষেপের সম্মুখীন হচ্ছেন যারা তার প্রতিষ্ঠানের মধ্যে বৈষম্যমূলক কাজের পরিবেশ, অবৈতনিক মজুরি এবং বৈষম্যমূলক অনুশীলনের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন।

ওয়েস্ট এবং তার প্রাক্তন চিফ অফ স্টাফ মিলো ইয়ানোপোলোসের বিরুদ্ধে দায়ের করা মামলাটি দুর্ব্যবহার এবং শোষণের সমস্যাজনক অভিযোগের উপর আলোকপাত করেছে।

অভিযোগ, TMZ দ্বারা রিপোর্ট করা হয়েছে, ওয়েস্টের YZYVSN স্ট্রিমিং পরিষেবা অ্যাপে কাজ করার জন্য নিয়োগ করা ডেভেলপারদের দ্বারা আনা হয়েছিল, তার আসন্ন অ্যালবাম 'Vultures' এবং 'Vultures 2'-কে সমর্থন করার উদ্দেশ্যে।

অ্যাপটি সম্পূর্ণ করার পরে USD 120,000 বেতনের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে, ডেভেলপাররা দাবি করেছেন যে তাদের চাকরি হারানোর হুমকিতে এবং বেতন বন্ধ রাখার হুমকিতে ননডিসক্লোজার চুক্তিতে স্বাক্ষর করতে বাধ্য করা হয়েছিল।

অতিরিক্তভাবে, অপ্রাপ্তবয়স্ক কর্মচারীদের স্বেচ্ছাসেবক চুক্তিতে স্বাক্ষর করার জন্য চাপ দেওয়া হয়েছিল, কার্যকরভাবে তাদের ক্ষতিপূরণের অধিকার মওকুফ করা হয়েছিল, টিএমজেড রিপোর্ট করেছে।

প্রাথমিকভাবে দূর থেকে কাজ করা এবং স্ল্যাকের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে যোগাযোগ করা, ডেভেলপারদের লক্ষ্য ছিল পশ্চিমের দ্বারা আরোপিত 1 মে, 2024-এর একটি কঠোর সময়সীমা পূরণ করা।

যাইহোক, যখন তারা তাদের মজুরির জন্য অনুরোধ করেছিল, তখন ওয়েস্ট এবং ইয়ানোপোলোস উভয়ই তাদের তদন্তকে উপেক্ষা করেছিল, আইনি পদক্ষেপের জন্য অনুরোধ করেছিল।

মোকদ্দমাটি অপ্রয়োজনীয় মজুরির সম্পূর্ণ অর্থপ্রদান, ওভারটাইমের জন্য ক্ষতিপূরণ এবং প্রতিকূল কাজের পরিবেশের কারণে সৃষ্ট মানসিক কষ্টের জন্য ক্ষতিপূরণ চায়।

ডেভেলপাররা অভিযোগ করেন যে তারা TMZ অনুযায়ী তাদের মেয়াদকালে বর্ণবাদী মন্তব্য এবং "দাস" এবং "নতুন দাস" এর মতো অবমাননাকর শব্দের শিকার হয়েছিল।

তদ্ব্যতীত, মামলায় পশ্চিমের স্ত্রী বিয়াঙ্কা সেন্সরি জড়িত বিরক্তিকর অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে, যিনি পশ্চিমের পর্নোগ্রাফিক অ্যাপ প্রকল্পের উন্নয়নের আড়ালে একজন কর্মীকে স্পষ্ট বিষয়বস্তু পাঠিয়েছিলেন।

পর্নো শিল্পে পশ্চিমের সম্পৃক্ততার বিষয়ে উদ্বেগের কারণে ইয়েজি থেকে ইয়ানোপোলোসের সাম্প্রতিক পদত্যাগের পর এই প্রকাশ ঘটেছে।