ম্যাঙ্গালুরু (কর্নাটক), কংগ্রেস দলের কর্মী ও নেতারা বুধবার বিজেপি বিধায়ক ভরথ শেট্টির বিরুদ্ধে রাহুল গান্ধীর মন্তব্য নিয়ে তাদের তিরস্কার অব্যাহত রেখেছেন।

রবিবার সুরথকালের এক সমাবেশে, বিজেপি বিধায়ক বলেছিলেন যে বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীকে "সংসদের ভিতরে গ্রেপ্তার করে থাপ্পড় মারা উচিত"। এই বিবৃতি ভাইরাল হয়ে গিয়েছিল, এবং কংগ্রেস নেতা ও কর্মীরা মিডিয়া এবং সোশ্যাল মিডিয়ায় এটি নিয়ে তাদের ক্ষোভ প্রকাশ করেছিলেন।

কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির (কেপিসিসি) কার্যনির্বাহী সভাপতি মঞ্জুনাথ ভান্ডারি এখানে একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দিতে গিয়ে বিজেপি বিধায়ককে কটাক্ষ করেন, "তিনি কীভাবে সংসদে প্রবেশ করবেন? তিনি কি বিরোধী দলের নেতাকে আক্রমণ করার জন্য অস্ত্র বহন করবেন? শেঠি কি একজন সন্ত্রাসী? ?"

তিনি আরও বলেছিলেন, "আমি নিশ্চিত যে ভারত শেঠি কংগ্রেস দলের একজন সাধারণ কর্মীর সাথে সরাসরি কথা বলতেও পারবেন না, রাহুল গান্ধীর মুখোমুখি হওয়া যাক।"

ভান্ডারি রাহুল গান্ধীর বিরুদ্ধে বিজেপি নেতাদের এবং বিধায়কদের ক্ষোভের প্রধান কারণকে দায়ী করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেস নেতাকে ‘বালক বুদ্ধি’ (শিশুশ) বলে উল্লেখ করেছেন। এই শব্দটি অবশ্যই বাতিল করা উচিত, তিনি যোগ করেছেন।

তিনি বলেছেন যে সাম্প্রতিক দিনগুলিতে দক্ষিণ কন্নড় জেলায় বিজেপি বিধায়কদের আচরণের কারণে, "আমরা উপকূল থেকে বিধায়কদের নির্বাচন করতে লজ্জিত"। তিনি বিজেপিকে দাঙ্গার ষড়যন্ত্রের অভিযোগ করেছেন কারণ তারা "রাজ্যে কংগ্রেস সরকারের উপস্থিতি মেনে নিতে পারে না"।