নয়াদিল্লি, শুক্রবার বিজেপি কর্ণাটকের কংগ্রেস সরকারকে রাজ্য নির্বাচনের সময় রাহুল গান্ধীর দ্বারা প্রতিশ্রুত গ্যারান্টি পূরণের জন্য তফসিলি জাতি ও তফসিলি উপজাতিদের কল্যাণের জন্য তহবিল সরিয়ে দেওয়ার অভিযোগ করেছে। একটি সাংবাদিক সম্মেলনে বক্তব্য রেখে আইনমন্ত্রী অর্জুন রাম মেঘওয়াল বলেছেন যে কর্ণাটকে কংগ্রেস সরকার যা করছে তা সংবিধানের লঙ্ঘন এবং ব্যবস্থা নেওয়ার দাবি করেছে।

"কর্নাটকে মানুষ প্রতারিত হচ্ছে," তিনি দাবি করেছেন যে গান্ধীর দ্বিগুণ মান উন্মোচিত হয়েছে।

একদিকে রাহুল গান্ধী সংবিধানের অনুলিপি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন, অন্যদিকে রাজ্যে সাংবিধানিক মূল্যবোধ লঙ্ঘন করা হচ্ছে, তিনি বলেছিলেন।

একটি প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে, তিনি দাবি করেছেন যে 2023 সালের বিধানসভা নির্বাচনের সময় কংগ্রেস তার গ্যারান্টির অধীনে প্রতিশ্রুতি দিয়েছিল এসসি এবং এসটি কল্যাণের জন্য 39,121 কোটি টাকার মধ্যে 14,730 কোটিরও বেশি টাকা ব্যয় করা হয়েছে।

মেঘওয়াল সাম্প্রতিক লোকসভা নির্বাচনের সময় কংগ্রেসকে একটি জাল আখ্যান ছড়ানোর জন্য অভিযুক্ত করেছেন, বিরোধীদের অভিযোগের একটি স্পষ্ট উল্লেখ যে মোদি সরকার একটি বড় ম্যান্ডেট চেয়ে সংবিধান পরিবর্তন করতে চেয়েছিল।

"তারা হয়তো কয়েকটি আসনে জয়ী হতে পারে কিন্তু কখনোই মানুষের মন জয় করতে পারে না," তিনি বলেন।

সুপ্রিম কোর্টের সাম্প্রতিক রায় সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, একজন তালাকপ্রাপ্ত মুসলিম মহিলার তার স্বামীর কাছ থেকে ভরণপোষণ চাওয়ার অধিকার রয়েছে, তিনি বলেন, সর্বোচ্চ আদালতের রায়কে সবার সম্মান করা উচিত।