বেঙ্গালুরু, জনতা দল (ধর্মনিরপেক্ষ) সোমবার নির্বাচন কমিশনকে কংগ্রেসকে গ্যারান্টি কার্ড প্রচার ও বিতরণ করা থেকে বিরত রাখার আহ্বান জানিয়েছে একটি অভিযোগ যে তারা নির্বাচনী ঘুষের প্রচার এবং আসন্ন লোকসভা নির্বাচনে ভোটারদের প্ররোচিত করার লক্ষ্যে ছিল।

নির্বাচনী সংস্থার কাছে একটি চিঠিতে, জেডি (এস) রাজ্য সভাপতি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ কুমারস্বামী উল্লেখ করেছেন যে কংগ্রেস লোকসভা নির্বাচনের জন্য একটি ইশতেহার প্রকাশ করেছে এবং এই শিরোনামে প্রকাশ করেছে -- ন্যায় পাত্র যা পাঁচটি ন্যায়ের উপর দৃষ্টি নিবদ্ধ করে -- ন্যায়বিচার যুব, নারী, কৃষক, শ্রমিক এবং সামাজিক ন্যায়বিচারের 25 গ্যারান্টি।

"উপরের শ্রেণীবিভাগের অধীনে, কংগ্রেস বিভিন্ন প্রতিশ্রুতি এবং আশ্বাস ঘোষণা করে সমাজের বিভিন্ন গোষ্ঠীর কাছে পৌঁছানোর চেষ্টা করেছে যার পরিমাণ লোভনীয় এবং প্রলোভনগুলির পরিমাণ যা কেবলমাত্র সম্পর্কিত প্রতিশ্রুতিগুলি বাস্তবায়ন না করেই বরং এর রাজকোষের উপর একটি ভারী বোঝাও সৃষ্টি করে। রাজ্য এবং কেন্দ্র সরকার," এটি অভিযোগ করেছে।

চিঠিতে আরও অভিযোগ করা হয়েছে যে এই 25টি গ্যারান্টির মধ্যে ছয়টি ভোটারদের মনে সরাসরি প্রভাব ফেলে এবং এর পরিমাণ "দুর্নীতিবাজ নির্বাচনী অসদাচরণ" এবং "ভোটারদের প্ররোচিত"।

আঞ্চলিক দলটি আরও অভিযোগ করেছে যে কংগ্রেস এক ধাপ এগিয়ে গেছে কারণ ভারত জুড়ে পরিবারগুলিতে বিতরণ করা হচ্ছে এমন গ্যারান্টি কার্ডগুলিতে বিশিষ্ট কংগ্রেস নেতা - রাহুল গান্ধী এবং মল্লিকার্জুন খার্গের প্রতিশ্রুতিমূলক স্বাক্ষর রয়েছে এবং কথিতভাবে QR কোড এবং আবেদন সম্বলিত একটি আনুষ্ঠানিক অনুমোদন রয়েছে। ফর্ম

"ভোটারদের প্রতি এই প্রলুব্ধতা এবং প্ররোচনাগুলি আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন এবং জনপ্রতিনিধিত্ব আইন 1951 এর অধীনে বিভিন্ন বিধানের লঙ্ঘন," জেডি(এস) অভিযোগ করেছে৷

এটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করার জন্য কংগ্রেস পার্টিকে পরিবারগুলিতে গ্যারান্টি কার্ড বিতরণ থেকে বিরত রাখতে দ্রুত এবং দৃঢ় পদক্ষেপ নেওয়ার জন্য নির্বাচন সংস্থাকে আহ্বান জানিয়েছে।