উত্তর প্রদেশে তার নির্বাচনী প্রচারণা সম্পর্কে বিধান সৌধে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন: "আমি নিশ্চিত যে ভারত ব্লক উত্তরপ্রদেশে 40 টিরও বেশি আসন জিতবে। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে দরিদ্রদের জন্য 10 কেজি চাল ঘোষণা করেছেন। কর্ণাটকে ক্ষমতায় আসার এক মাসের মধ্যে আমরা আমাদের প্রতিশ্রুতিগুলি যেমন বাস্তবায়িত করেছি তেমন জাতীয় স্তরে কংগ্রেস কীভাবে তার গ্যারান্টিগুলি কার্যকর করবে তা জনগণকে ব্যাখ্যা করা হয়েছে।"

খরা ত্রাণ নিয়ে বৈঠকের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন: "আমরা পানীয় জল, গবাদি পশুর খাদ্য এবং অন্যান্য দিক নিয়ে আলোচনা করেছি। বেঙ্গালুরুতে বৃষ্টির প্রভাব নিয়ে শীঘ্রই আমরা একটি বৈঠক করব। আমরা শীঘ্রই শুঁটকি পূরণের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেব। - শোধিত জল সহ হ্রদ "আমরা বেঙ্গালুরুর হ্রদগুলি শুকিয়ে যাওয়ার জন্য অফিসারদের নির্দেশ দিয়েছি এবং হ্রদগুলিকে পরিষ্কার জলে ভরাট করার জন্যও নির্দেশ দেওয়া হয়েছে।"

বর্ষা মৌসুমে পরিস্থিতি মোকাবেলায় একটি পৃথক কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

বৃষ্টির জল সংগ্রহের বিষয়ে জানতে চাইলে শিবকুমার বলেছিলেন: "এই বছর আমরা জলের অভাব অনুভব করেছি। প্রায় 7,000 বোরওয়েল শুকিয়ে গেছে। বৃষ্টি না হলে ভবিষ্যতে এই পরিস্থিতির পুনরাবৃত্তি হতে পারে... সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে।"