"আরজেডি হোক বা কংগ্রেস, এই দুই দলই তুষ্টিকে তাদের বড় রাজনৈতিক অস্ত্র বানিয়েছে। আজকাল আপনি নিশ্চয়ই দেখেছেন যে আইএনডি জোটের প্রতিটি দলই রামমন্দির নিয়ে বাজে কথা বলছে। তারা রামমন্দিরকে গালিগালাজ করে আপনাকে জ্বালাতন করছে এবং বিহারের হাজিপু নির্বাচনী এলাকায় এক জনসভায় প্রধানমন্ত্রী মোদিকে প্রশ্ন করলেন, এটা বর্জন করছেন?

RJD প্রধান লালু প্রসাদ যাদবকে আক্রমণ করে তিনি যোগ করেছেন: "তাদের অগ্রাধিকার বিহারের মানুষ নয়, তাদের ভোটব্যাঙ্ক। বিহারে 'জঙ্গলরাজ'-এর জন্য দায়ী ব্যক্তি, পশুখাদ্য কেলেঙ্কারিতে দোষী প্রমাণিত, এখন মুসলমানদের জন্য পূর্ণ সংরক্ষণের পক্ষে। এটাকে দলিত, অনগ্রসর শ্রেণী এবং আদিবাসীদের কাছ থেকে ছিনিয়ে নেওয়া কি বিহারের দলিত, পিছিয়ে পড়া এবং আদিবাসীদের অধিকার কেড়ে নিতে দেবে?

"বিহারের জনগণের শক্তি এবং প্রজ্ঞার প্রতি তাঁর অগাধ শ্রদ্ধা" বলে জোর দিয়ে প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে সামাজিক ন্যায়বিচারের নামে "লন্ঠন" লোকেদের দ্বারা ছড়িয়ে পড়া অন্ধকার দেখে "দুঃখিত"।

"তারা বিহারকে দারিদ্র্য এবং বঞ্চনার দিকে ঠেলে দিয়েছে এবং নিজেদের জন্য বিলাসবহুল প্রাসাদ তৈরি করেছে... এই ধরনের লোকেরা কি বিহারের সত্যিকারের উপকার করতে পারে? আরজেডি-কংগ্রেসের বিহারকে এগিয়ে নিয়ে যাওয়ার ইচ্ছার অভাব রয়েছে," বলেছেন প্রধানমন্ত্রী মোদী।

"কংগ্রেসের 10 বছরের শাসনে, ED সারা দেশ থেকে মাত্র 35 লক্ষ টাকা বাজেয়াপ্ত করেছিল এবং চোরেরা এখনও চুরি করে চলেছে। যেখানে মোড সরকারের 10 বছরে, 2,200 কোটি টাকা বাজেয়াপ্ত হয়েছে। চোরদের ঘুম ভেঙে গেছে যে কারণে। এই লোকেরা মোদীকে গালি দিচ্ছে,” কংগ্রেস দলের সমালোচনা করতে গিয়ে তিনি বলেছিলেন।

'ভিক্সিট ভারত' এবং 'ভিক্সিত বিহার' গড়ে তোলার জন্য বিজেপির "অটল উত্সর্গ" হাইলাইট করে, প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে তিনি সকলের জন্য সিদ্ধান্ত গ্রহণে সমান অংশগ্রহণে বিশ্বাস করেন।

"বিহারে 90 টিরও বেশি রেলওয়ে স্টেশন আধুনিকীকরণের মোদীর সিদ্ধান্ত কর্মসংস্থান সৃষ্টির প্রতিশ্রুতিকে শক্তিশালী করে। উপরন্তু, সারা দেশে চার কোটি 'পাকা' ঘর নির্মাণ, যার মধ্যে শুধু বিহারেই 40 লাখ, শুধুমাত্র আশ্রয়ই দেয়নি বরং অর্থনৈতিকভাবে উদ্দীপিত করেছে। স্থানীয় দোকান থেকে নির্মাণ সামগ্রী সংগ্রহের কাজটি বিহারের যুবকদের কর্মসংস্থান, বাণিজ্য এবং উদ্যোক্তাদের সুযোগকে আরও উপকৃত করেছে, "তিনি বলেছিলেন।

সমাবেশে ভাষণ দেওয়ার সময়, প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন যে আরজেডি, কংগ্রেস বা অন্য কোনও জোটের পক্ষে ভোট দেওয়া "ব্যর্থ" হবে।

"সুতরাং, আপনার ভোট গণনা করতে দিন, এটি ভবিষ্যতের রূপ দিতে দিন, এনডিএকে ভোট দিন," তিনি বলেছিলেন।

এর আগে, প্রধানমন্ত্রী মোদি ঐতিহাসিক গুরুদ্বার তখত শ্রী পাটনা সাহেব জিতে প্রণাম করে দিন শুরু করেছিলেন, যেখানে তিনি 'আর্দাসে' যোগ দিয়েছিলেন, কমিউনিটি রান্নাঘরে গিয়েছিলেন এবং লঙ্গর পরিবেশন করেছিলেন।

প্রধানমন্ত্রী 'করাহ প্রসাদ' নিয়েছিলেন - যার জন্য তিনি গুরুদ্বারা কমিটির দ্বারা 'সন্মান পত্র' এবং মাতা গুজরি জির প্রতিকৃতি উপস্থাপন করার আগে ডিজিটাল পেমেন্ট মোডের মাধ্যমে অর্থ প্রদান করেছিলেন।