মুম্বই, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে শুক্রবার বলেছেন যে কেন্দ্রে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ জোট এবং ক্ষমতাসীন 'মহাযুতি' জোট যথাক্রমে দেশ এবং মহারাষ্ট্রের ভবিষ্যত, যখন কংগ্রেস ইতিহাস ছিল।

বর্ষা অধিবেশনের শেষ দিনে বিধানসভায় বক্তৃতা করে, শিন্ডে সাম্প্রতিক লোকসভা নির্বাচনে টানা তৃতীয় পরাজয় উদযাপন করার জন্য কংগ্রেসের সমালোচনা করেছিলেন, এই সত্যটি উপেক্ষা করে যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন পাঁচ বছরের জন্য দায়িত্ব গ্রহণ করেছেন। মেয়াদ

"এটি (কংগ্রেস) 100টি লোকসভা আসনও জিততে পারেনি (543টির মধ্যে), কিন্তু উদযাপন করছিল, যখন মোদী টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হয়েছেন," মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, যিনি শিবসেনার প্রধান, যিনি শিবসেনার একটি মিত্র। বিজেপি।

শিন্ডে বজায় রেখেছিলেন যে কংগ্রেসের নেতৃত্বে বিরোধীরা ভারত ব্লকের ব্যানারে লোকসভা নির্বাচনের জন্য একত্র হয়েছিল, কিন্তু মোদীকে আবার প্রধানমন্ত্রী হওয়া থেকে আটকাতে পারেনি।

তিনি বলেছিলেন যে মোদি মহারাষ্ট্রের উন্নয়ন এজেন্ডাকে সম্পূর্ণরূপে সমর্থন করেছিলেন।

"আমাদের উন্নয়ন তহবিল থেকে একটি পয়সাও কাটা হয়নি," মুখ্যমন্ত্রী নিম্নকক্ষকে বলেছিলেন যে অক্টোবরে বিধানসভা নির্বাচনের আগে শেষ অধিবেশন চলছে।

তৎকালীন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বিরুদ্ধে তার জুন 2022-এর বিদ্রোহের কথা উল্লেখ করে, শিন্ডে বলেছিলেন যে দুই বছর আগে, তিনি মহা বিকাশ আঘাদি (এমভিএ) ব্যবস্থা ছেড়ে দেওয়ার এবং জনগণের পছন্দের সরকার প্রতিষ্ঠা করার সাহসী সিদ্ধান্ত নিয়েছিলেন।

"আমরা জনগণের কল্যাণে সিদ্ধান্ত নিয়েছি," তিনি তার দুই বছর দায়িত্ব পালনের কথা উল্লেখ করে বলেন।

ঠাকরেকে কটাক্ষ করে, শিন্ডে বলেছিলেন যে তার সরকার ফেসবুক লাইভে নয়, "মুখোমুখি" চালায়।

শিবসেনা নেতা প্রায়ই তার পূর্বসূরিকে লক্ষ্য করেছেন, যিনি নভেম্বর 2019 থেকে জুন 2022 পর্যন্ত মুখ্যমন্ত্রী ছিলেন, "ফেসবুকে তার সরকার চালানো" এবং জনগণের সাথে সরাসরি যোগাযোগ এড়ানোর জন্য।

তিনি বলেন, আমরা আমাদের কাজ দিয়ে সমালোচনার জবাব দিয়েছি।

শিন্ডে বলেছিলেন যে কেন্দ্রে বিজেপি-নেতৃত্বাধীন এনডিএ জোট এবং রাজ্যে ক্ষমতাসীন মহাযুতি (মহাজোট) যথাক্রমে দেশ এবং মহারাষ্ট্রের ভবিষ্যত, যখন কংগ্রেস ছিল ইতিহাস।

রাজ্যের ক্ষমতাসীন জোটে রয়েছে বিজেপি, শিবসেনা এবং উপমুখ্যমন্ত্রী অজিত পাওয়ারের নেতৃত্বে এনসিপি।

শিন্ডে কংগ্রেসকে বজায় রেখেছিলেন, লোকসভা নির্বাচনের প্রচারের সময়, মিথ্যা প্রচার করেছিলেন যে বিজেপি নেতৃত্বাধীন জোট দ্বারা সংবিধান পরিবর্তন করা হবে।

1950-এর দশকে লোকসভা নির্বাচনে কংগ্রেসই সংবিধানের প্রধান স্থপতি বিআর আম্বেদকরকে পরাজিত করেছিল, মুখ্যমন্ত্রী গ্র্যান্ড ওল্ড পার্টিকে আঘাত করে বলেছিলেন।