হায়দ্রাবাদ (তেলেঙ্গানা) [ভারত], প্রাক্তন ভারত রাষ্ট্র সমিতি (BRS) নেতা কে কেশভা রাও, যিনি সম্প্রতি কংগ্রেসে যোগদান করেছেন, কে কেবিনেট মন্ত্রীর মর্যাদা সহ তেলেঙ্গানা সরকারের (জনবিষয়ক) উপদেষ্টা হিসেবে নিযুক্ত করা হয়েছে৷

"সরকার এতদ্বারা ড. কে. কেশব রাওকে সরকারের উপদেষ্টা (পাবলিক অ্যাফেয়ার্স) হিসাবে নিয়োগ করেছে দায়িত্ব গ্রহণের তারিখ থেকে একজন ক্যাবিনেট মন্ত্রীর মর্যাদায়। তাঁর নিয়োগের শর্তাবলী আলাদাভাবে জারি করা হবে," একটি আদেশ স্বাক্ষরিত হয়েছে। তেলেঙ্গানার মুখ্য সচিব শান্তি কুমার পাঠ করেন।

কেশব রাও বুধবার পার্টি প্রধান মল্লিকার্জুন খার্গ, প্রাক্তন পার্টি প্রধান রাহুল গান্ধী এবং তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেভান্থ রেড্ডি সহ দলের নেতাদের উপস্থিতিতে কংগ্রেসে পুনরায় যোগদান করেছেন। কংগ্রেসে যোগ দেওয়ার পরই বৃহস্পতিবার তিনি রাজ্যসভা থেকে পদত্যাগ করেন।

"যোগ্য স্বদেশ প্রত্যাবর্তন! আমরা প্রবীণ নেতা, শ্রী কে. কেশব রাও জিকে কংগ্রেস পার্টিতে স্বাগত জানাই। আমরা আত্মবিশ্বাসী যে জনসেবায় তাঁর বিশাল অভিজ্ঞতা তেলেঙ্গানায় কংগ্রেস দলকে শক্তিশালী করবে," বুধবার 'এক্স'-এ একটি পোস্টে খার্গ বলেছেন। .

কেশব রাও অন্ধ্র প্রদেশ কংগ্রেস কমিটির প্রাক্তন প্রধান। তিনি 2013 সালে ভারত রাষ্ট্র সমিতি (BRS), তারপর তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (TRS) এ যোগ দিয়েছিলেন এবং এক দশকেরও বেশি সময় পরে কংগ্রেসে ফিরে এসেছেন।