ভুবনেশ্বর: কংগ্রেস রবিবার নীলগিরি বিধানসভা আসন থেকে অক্ষয় আচার্যকে প্রার্থী করার সময় ওড়িশার পাঁচটি বিধানসভা কেন্দ্রে তাদের প্রার্থী পরিবর্তন করেছে।

আরতি দেবের জায়গায় বারি বিধানসভা কেন্দ্র থেকে প্রাক্তন মন্ত্রী ও চারবারের বিধায়ক দেবাশীষ নায়ককে মনোনয়ন দিয়েছে দল। বিজেপির টিকিট প্রত্যাখ্যান করায় শনিবার কংগ্রেসে যোগ দেন নায়ক।

ফেব্রুয়ারিতে বিজেডি থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন নায়ক। নায়ক 2000, 2004, 2009 এবং 2014 সালে বিজে টিকিটে বারি বিধানসভা আসন থেকে রাজ্য বিধানসভায় নির্বাচিত হয়েছিলেন।

দেবী প্রসন্ন চন্দের জায়গায় জলেশ্বর বিধানসভা কেন্দ্র থেকে কংগ্রেসের মুখপাত্র সুদর্শন দাসকে মনোনয়ন দেওয়া হয়েছে। অথামল্লিক বিধানসভা কেন্দ্রের জন্য, দল বিজয়ানন্দ চাউলিয়ার জায়গায় হিমাংশু চাউলিয়াকে প্রার্থী করেছে, যখন পুরী বিধানসভা কেন্দ্রের জন্য, এটি সুজিত মহাপাত্রের জায়গায় উমা বল্লভ রথকে প্রার্থী করেছে।

আটগড় বিধানসভা কেন্দ্রে কংগ্রেসের নতুন প্রার্থী সুদর্শন সাহু। দলটি এর আগে এ আসনে মেহবুব আহমেদ খানকে মনোনয়ন দিয়েছিল।

শনিবার, দলটি পুরী লোকসভা কেন্দ্র থেকে তার প্রার্থী সুচরিতা মোহান্তিকে প্রতিস্থাপন করেছিল, যখন তিনি দলের কাছ থেকে তহবিলের অভাবের কারণে টিকিট ফিরিয়ে দিয়েছিলেন। জয় নারায়ণ পট্টনায়ককে পুরী লোকসভা আসন থেকে প্রার্থী করেছে কংগ্রেস।

এই তালিকার সাথে, কংগ্রেস দল ওড়িশার 14টি বিধানসভা কেন্দ্রের 145টির জন্য প্রার্থী ঘোষণা করেছে। কংগ্রেস একটি আসন জেএমএম এবং একটি আসন সিপিআই (এম)কে ছেড়ে দিয়েছে।

ওড়িশায় লোকসভা এবং বিধানসভা নির্বাচন একযোগে 13 মে থেকে 1 জুন পর্যন্ত চার ধাপে অনুষ্ঠিত হবে।