নয়াদিল্লি, শনিবার এএপি নেতারা লোকসভা নির্বাচন নিয়ে দিল্লিতে দলীয় কাউন্সিলরদের কাছ থেকে প্রতিক্রিয়া নিয়েছেন এবং তৃণমূল স্তরে সংগঠনকে শক্তিশালী করার সিদ্ধান্ত নিয়েছেন।

লোকসভা নির্বাচনে এএপি দিল্লিতে একটি আসনও জিততে পারেনি। তার ইন্ডিয়া ব্লক মিত্র কংগ্রেসের সাথে আসন ভাগাভাগির ব্যবস্থার অংশ হিসাবে, AAP চারটি আসনে প্রতিদ্বন্দ্বিতা করেছিল যখন গ্র্যান্ড ওল্ড পার্টি তিনটি থেকে প্রার্থী করেছিল।

সংগঠনকে আরও শক্তিশালী করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, বলেছেন দুর্গেশ পাঠক, সিনিয়র AAP নেতা এবং দিল্লির পৌর কর্পোরেশন (এমসিডি) ইনচার্জ পার্টির।

"AAP দিল্লির জনগণের পাশাপাশি সংবিধান এবং গণতন্ত্রের জন্য লড়াই চালিয়ে যাবে," তিনি বলেছেন, নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকার দিল্লির প্রতি ক্রমাগত অবিচার করছে বলে অভিযোগ করেছেন।

বৈঠকে নির্বাচনের ফলাফল পর্যালোচনা করে দলের ভবিষ্যৎ কৌশল নির্ধারণ করা হয়।

সন্দীপ পাঠক, AAP এর জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন), এর দিল্লি ইউনিটের আহ্বায়ক গোপাল রাই এবং অন্যান্য সিনিয়র নেতারা বৈঠকে উপস্থিত ছিলেন।

"প্রবীণ নেতারা তৃণমূল পর্যায়ে সংগঠনকে শক্তিশালী করার সিদ্ধান্ত নিয়েছেন," দুর্গেশ পাঠক বলেছেন।

ওয়ার্ড পর্যায়ের ফলাফলের প্রতিবেদন নিয়েও আলোচনা হয়েছে। তিনি আরও বলেন, তৃণমূল পর্যায়ে সংগঠনকে আরও শক্তিশালী করতে হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

"সবাই সিদ্ধান্ত নিয়েছে যে যদিও মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং সিনিয়র নেতা মণীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈন কারাগারে রয়েছেন, আমরা দিল্লির জনগণের সাথে মিলে সংবিধান এবং গণতন্ত্র বাঁচাতে চলমান লড়াই লড়ব," তিনি বলেছিলেন।

শুক্রবার AAP নেতারা তার বিধায়কদের সাথে দলের কর্মক্ষমতা পর্যালোচনা করেছেন।