দেরাদুন, কংগ্রেস শুক্রবার হুমকি দিয়েছিল যে মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা না নিলে প্রতিবাদে রাস্তায় নামবে, যার অবহেলার কারণে পল্টন বাজার এলাকায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছিল যখন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। শহরে ছিল।

বুধবার মধ্যরাতের পর শহরের পল্টন বাজার এলাকায় একটি দোকানে আগুন দেওয়া হয় -- যেদিন রাষ্ট্রপতি মুর্মু রাজ্যের রাজধানী থেকে চলে যান।

অজ্ঞাতনামা এক ব্যক্তি স্কুটারে করে ওই এলাকার তৈরি পোশাকের তিনতলা দোকানে দাহ্য পদার্থ ছিটিয়ে আগুন ধরিয়ে দেয়।

প্রদেশ কংগ্রেস কমিটির সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট সূর্যকান্ত ধসমনা দাবি করেছেন যে পল্টন বাজার থানা থেকে মাত্র 100 ধাপ দূরে অবস্থিত এই ঘটনার কোনও ক্লুও নেই।

উত্তরাখণ্ডে আইন-শৃঙ্খলার সম্পূর্ণ পতনের অভিযোগ করে ধসমানা বলেছিলেন যে এটি দ্বিতীয় ঘটনা যখন অপরাধীরা দা রাষ্ট্রপতি মুর্মু রাজ্যে তার দুদিনের সফরের পরে রাজধানী থেকে চলে গেলেন তার উপর একটি সাহসী কাজ করেছে।

একটি আন্তঃরাজ্য গ্যাং গত বছরের নভেম্বরে দিনের আলোতে ব্যস্ত রাজপুর রোডের একটি বিশিষ্ট জুয়েলারি আউটলেটে ডাকাতি করেছিল যখন রাষ্ট্রপতি মুর্ম এখানে রাজ্য প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে যোগ দিতে শহরে ছিলেন।

"অপরাধীরা সাহসী হয়ে উঠেছে। মুখ্যমন্ত্রী যদি পুলিশ আধিকারিকদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা না নেন, যাদের অবহেলা এই দুঃসাহসী কাজের মূলে রয়েছে, কংগ্রেস পার্টি প্রতিবাদে রাস্তায় নামবে, ধসমানা বলেছেন৷