তেল আবিব [ইসরায়েল], ইসরায়েলের ক্যাপিটাল মার্কেটস অথরিটি আর্থিক পরিষেবা প্রদানকারীদের মানি লন্ডারিং এবং সন্ত্রাসী অর্থায়নের ঝুঁকির ব্যবস্থাপনাকে শক্তিশালী করেছে এবং ভার্চুয়াল সম্পদের তত্ত্বাবধানে আন্তর্জাতিক নিয়মগুলি গ্রহণ করেছে।

নতুন নির্দেশিকা আর্থিক পরিষেবা প্রদানকারীদের উপর একটি শর্ত আরোপ করে যে কোনও পরিষেবা গ্রহীতাকে পরিষেবা প্রদান না করার জন্য যিনি আর্থিক পরিষেবা প্রদানকারী লাইসেন্স রাখেন না যদি লাইসেন্সধারী বিবেচনা করেন যে কার্যকলাপের জন্য উপযুক্ত লাইসেন্স প্রাপ্তির প্রয়োজন।

এই ধরনের ক্ষেত্রে, পুঁজিবাজার কর্তৃপক্ষ এবং অ্যান্টি মানি লন্ডারিং কর্তৃপক্ষের কাছে উপযুক্ত প্রতিবেদন জমা দিতে হবে।

খসড়া নির্দেশনায় আরও বলা হয়েছে যে কোনও আর্থিক পরিষেবা প্রদানকারীর যদি যুক্তিসঙ্গত কারণ থাকে যে এই পদক্ষেপটি অর্থ পাচার এবং সন্ত্রাসবাদে অর্থায়নের সাথে সম্পর্কিত ভয়ে কোনও পদক্ষেপ নিতে পারে না।

এই নির্দেশিকাটি ইস্রায়েলে প্রথমবারের মতো ভার্চুয়াল সম্পদ (ভ্রমণের নিয়ম) ক্রিয়াকলাপে প্রয়োজনীয় তথ্য স্থানান্তরের জন্য আন্তর্জাতিক মান কার্যকর করবে বলে আশা করা হচ্ছে।

মান অনুসারে, ভার্চুয়াল সম্পদে আর্থিক পরিষেবা প্রদানকারীকে স্থানান্তর প্রাপকের কাছে প্রাসঙ্গিক তথ্য দ্রুত এবং নিরাপদে স্থানান্তর করতে হবে।

এইভাবে, ভার্চুয়াল সম্পদের কার্যকলাপে নিযুক্ত ব্যক্তিদের জন্য প্রযোজ্য এন্টি-মানি লন্ডারিং এবং সন্ত্রাসী অর্থায়ন ব্যবস্থা উন্নত আন্তর্জাতিক মান এবং FATF (ফাইন্যান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স) সংস্থার সুপারিশ অনুসারে সমন্বয় করা হবে।