কোটলি [PoJK], ইউনাইটেড কাশ্মীর পিপলস ন্যাশনাল পার্টি (UKPNP) পাকিস্তানে একজন কাশ্মীরি ব্যক্তির হত্যার তীব্র নিন্দা করেছে।

পাকিস্তান-অধিকৃত জম্মু ও কাশ্মীরের কোটলি জেলার জলওয়া গুজরানের বাসিন্দা চৌধুরী উসমানকে রাওয়ালপিন্ডি থেকে অপহরণ করা হয়েছিল এবং পরে এক সপ্তাহ নিখোঁজ থাকার পরে চকওয়ালে নির্মমভাবে হত্যা করা হয়েছিল বলে জানা গেছে।

ইউকেপিএনপি চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা, সরদার শওকত আলী কাশ্মীরি, সরদার নাসির আজিজ খানের মতো কেন্দ্রীয় নেতা এবং দলের অন্যান্য সদস্যরা এই জঘন্য কাজের নিন্দা করেছেন।

তারা পাকিস্তানের অভ্যন্তরে, বিশেষ করে পাঞ্জাবে PoJK বাসিন্দাদের লক্ষ্যবস্তু হত্যার উদ্বেগজনক প্রবণতার উপর জোর দিয়েছিল। UKPNP নেতারা অপরাধীদের গ্রেফতার বা শাস্তি না দিয়ে ন্যায়বিচার প্রদানে উচ্চতর কর্তৃপক্ষ, প্রশাসন এবং বিচার বিভাগের ব্যর্থতা তুলে ধরেন।

পরিস্থিতির উপর গভীর দুঃখ প্রকাশ করে, UKPNP কাশ্মীরিদের হত্যার পুঙ্খানুপুঙ্খ তদন্তের দাবি করেছে এবং ক্ষতিগ্রস্থ পরিবারগুলিকে ক্ষতিপূরণ দেওয়ার সময় দোষীদের বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে।

অধিকন্তু, তারা পিওজেকে এবং পাকিস্তান-অধিকৃত গিলগিট বাল্টিস্তানের জনগণের জীবন, সম্পত্তি এবং স্বাধীনতার সুরক্ষার জন্য অবিলম্বে ব্যবস্থা গ্রহণের জন্য পাকিস্তানকে চাপ দেওয়ার জন্য জাতিসংঘের প্রতি আহ্বান জানিয়েছে।

ঘটনাটি অনুরূপ লক্ষ্যবস্তু সহিংসতার একটি সিরিজ যোগ করে, যা পাকিস্তানে বসবাসকারী কাশ্মীরিদের নিরাপত্তা ও নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ায়। প্রতিবেদনগুলি ইঙ্গিত করে যে এই ধরনের লক্ষ্যবস্তু আক্রমণগুলি প্রায়শই শাস্তিবিহীন হয়ে যায়, অপরাধীদের খুব কমই জবাবদিহি করা হয়। ন্যায়বিচারের এই অভাব শুধুমাত্র PoJK-তে বসবাসকারী কাশ্মীরি সম্প্রদায়ের মধ্যে ভয় এবং নিরাপত্তাহীনতার একটি চক্রকে স্থায়ী করে।