গুয়াহাটি, চা বাগানে মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য, আসাম সরকার বৃহস্পতিবার 100টি মডেল স্কুল জুড়ে একটি বিস্তৃত শিক্ষাগত উন্নয়ন কর্মসূচী প্রদানের জন্য দ্য হান্স ফাউন্ডেশন (THF) এর সাথে হাত মিলিয়েছে।

'উত্তম শিখ্যা' উদ্যোগের অধীনে এই সহযোগিতার লক্ষ্য এই সুবিধাবঞ্চিত এলাকায় শিক্ষাকে শক্তিশালী করা।

THF-এর মতে, বৃহস্পতিবার দ্য হান্স ফাউন্ডেশন এবং রাজ্য শিক্ষা বিভাগের মধ্যে স্বাক্ষরিত চুক্তিটি শিক্ষার মান উন্নত করা এবং শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশের দিকে মনোনিবেশ করবে।

প্রতিটি স্কুল এবং এর ছাত্রদের নির্দিষ্ট চাহিদা মেটানোর জন্য তৈরি করা পদ্ধতিগতভাবে সম্পাদন এবং ক্রমাগত মূল্যায়ন নিশ্চিত করার জন্য প্রোগ্রামটি পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

"এই সহযোগিতা এই অনুন্নত অঞ্চলে শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে," THF বলেছে৷

মাধ্যমিক শিক্ষা বিভাগের পরিচালক মমতা হোজাই বলেছেন, "আমরা এই রূপান্তরমূলক উদ্যোগে দ্য হান্স ফাউন্ডেশনের সাথে অংশীদার হতে পেরে রোমাঞ্চিত... এটি আমাদের শিক্ষার্থীদের জীবনে উন্নতির জন্য প্রয়োজনীয় দক্ষতা এবং সুযোগ দিয়ে ক্ষমতায়ন করার বিষয়ে।"

টিএইচএফ আঞ্চলিক সিনিয়র আঞ্চলিক ব্যবস্থাপক কৃষ্ণা বলেছেন যে সংগঠনটি চা বাগান এলাকায় শিক্ষার্থীদের জীবনে একটি টেকসই এবং প্রভাবশালী পরিবর্তন তৈরি করার লক্ষ্যে শিক্ষা বিভাগের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করবে।

2009 সালে প্রতিষ্ঠিত, THF হল একটি পাবলিক চ্যারিটেবল ট্রাস্ট যা 25টি রাজ্য জুড়ে 1,200টিরও বেশি গ্রাম এবং 14টি শহরে সকলের মঙ্গলের জন্য কাজ করে৷

THF ভারতে প্রান্তিক এবং সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের ক্ষমতায়নের দিকে মনোনিবেশ করে, স্বাস্থ্য ও সুস্থতা, শিক্ষা, জীবিকা এবং জলবায়ু সংক্রান্ত পদক্ষেপের সাথে, শিশু, প্রতিবন্ধী ব্যক্তি এবং মহিলাদের উপর বিশেষ মনোযোগ দিয়ে।