মুম্বাই, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির জমকালো বিয়ে মুম্বাইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে (বিকেসি) জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সেলিব্রিটিদের নিয়ে এসেছিল, পুলিশ অন্তত চারটিতে 'নো এন্ট্রি' সাইন লাগিয়েছে। 'নন-ইভেন্ট যানবাহন'-এর জন্য এই ব্যবসায়িক জেলার মধ্যে এবং আশেপাশের রুট।

জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে "সামাজিক প্রোগ্রাম" এর পরিপ্রেক্ষিতে বিকল্প ট্র্যাফিক ব্যবস্থা করা হচ্ছে, মুম্বাই পুলিশ 5 জুলাই জারি করা একটি বিজ্ঞপ্তিতে বলেছিল।

ট্রাফিক বিধিনিষেধ 12 থেকে 15 জুলাই পর্যন্ত কার্যকর হবে।

হলিউড এবং বলিউড তারকারা - জন সিনা থেকে রজনীকান্ত, আমেরিকান প্রভাবশালী কিম কার্দাশিয়ান এবং তার বোন খলো এবং মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেটার - শীর্ষ সেলিব্রিটি অতিথিদের মধ্যে ছিলেন যা শুক্রবার কনিষ্ঠ আম্বানি বংশীয় অনন্তের জাঁকজমকপূর্ণ বিয়েতে জমকালো।

একের পর এক তারকা খচিত প্রাক-বিবাহ উদযাপনের চার মাস পর, অনন্ত, 29, রাধিকা মার্চেন্টের সাথে গাঁটছড়া বাঁধছেন, ফার্মা টাইকুন বীরেন এবং শায়লা মার্চেন্টের মেয়ে।

জনগণের অসুবিধা এড়াতে, জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারের দিকে যাওয়ার রাস্তায় ট্র্যাফিক সরিয়ে দেওয়া হচ্ছে, এক সিনিয়র ট্র্যাফিক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

যে ভিভিআইপি এবং ভিআইপিরা বিয়েতে যোগ দিচ্ছেন তাদের নিরাপত্তা ব্যবস্থাও বিবেচনায় নেওয়া হয়েছে বলে জানান তিনি।

"ইভেন্ট যানবাহন" ব্যতীত, লক্ষ্মী টাওয়ার জংশন, ধীরুভাই আম্বানি স্কয়ার এভিনিউ লেন 3, ইন্ডিয়ান অয়েল পেট্রোল পাম্প, ডায়মন্ড জংশন এবং হোটেল ট্রাইডেন্ট থেকে কুর্লা MTNL যাওয়ার রাস্তায় কোনও প্রবেশ করা যাবে না, ট্র্যাফিক পুলিশের জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

পরিবর্তে, ওয়ান বিকেসি থেকে আসা যানবাহনগুলি লক্ষ্মী টাওয়ার জংশন এবং ডায়মন্ড গেট নং 8 এ বাম দিকে মোড় নিতে পারে এবং নাবার্ড জংশন, ডায়মন্ড জংশনে ডান মোড় নিতে পারে এবং তারপরে ধীরুভাই আম্বানি স্কোয়ার হয়ে বিকেসিতে যেতে পারে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

কুর্লা, MTNL জংশন, প্লাটিনা জংশন, ডায়মন্ড জংশন এবং BKC থেকে BKC সংযোগকারী সেতুর দিকে ট্রাফিকের জন্য ধীরুভাই আম্বানি স্কয়ার অ্যাভিনিউ/ইন্ডিয়ান অয়েল পেট্রোল পাম্পে যানবাহনের প্রবেশ নেই৷

কুর্লা, MTNL জংশন, প্লাটিনা জংশন এবং ডায়মন্ড জংশন থেকে যানবাহনগুলি NABARD জংশনে বাম দিকে মোড় নিতে পারে এবং ডায়মন্ড গেট নং 8 থেকে এগিয়ে যেতে পারে, তারপরে লক্ষ্মী টাওয়ার জংশনে ডানদিকে ঘুরতে পারে এবং বিকেসিতে যেতে পারে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ভারত নগর, ওয়ান বিকেসি, উই ওয়ার্ক, গোদরেজ এবং বিকেসি থেকে আসা যানবাহনগুলি আমেরিকান কনস্যুলেট এবং এমটিএনএল জংশনের দিকে যাওয়ার জন্য জিও কনভেনশন সেন্টারের গেট নং 23 এ সীমাবদ্ধ থাকবে।

আমেরিকান কনস্যুলেট, জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টার এবং বিকেসি সংযোগকারীর দিকে অগ্রসর হওয়ার জন্য MTNL জংশন থেকে ট্র্যাফিক সিগনেচার/সান টেক বিল্ডিং-এ সীমাবদ্ধ থাকবে।

লতিকা রোডটি আম্বানি স্কোয়ার থেকে লক্ষ্মী টাওয়ার জংশন পর্যন্ত ট্র্যাফিকের জন্য একমুখী পথ হবে এবং কৌটিল্য ভবন থেকে আমেরিকান কনস্যুলেট পর্যন্ত ট্র্যাফিক চলাচলের জন্য অ্যাভিনিউ 3 রোড একমুখী হবে, বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।