কলকাতা (পশ্চিমবঙ্গ) [ভারত], গত কয়েক দশক ধরে কলকাতায় বসবাসকারী চীনা বংশোদ্ভূত লোকেরা ভারতে বসবাস করতে পেরে আনন্দ প্রকাশ করেছে এবং বলেছে যে যখনই সময় আসবে তারা সর্বদা দেশ ও সেনাবাহিনীকে সমর্থন করবে। , একজন 67 বছর বয়সী চীনা বংশোদ্ভূত যিনি এখন পশ্চিমবঙ্গের রাজধানী শহর কলকাতার লালবাজারের কাছে তিরেট্টা বাজার এলাকায় তার পরিবারের সাথে বসবাস করছেন, "আমি এখানে জন্মগ্রহণ করেছি এবং একজন ভারতীয় হিসাবে গর্বিত বোধ করি। আমরা সবসময় ভারতকে সমর্থন করি। ডব্লিউ ভারতীয় সেনাবাহিনী এবং পুলিশকেও সমর্থন করি আমরা ভারতের জনগণকে সম্মান করি এবং প্রয়োজনে আমরা ভারতের সর্বত্র জয়ী হব।
কলকাতার তিরেত্তা বাজার এলাকা এবং চায়না টাউন এলাকায় প্রায় 2000 চীনা বংশোদ্ভূত মানুষ বসবাস করছেন অন্যদিকে, 62 বছর বয়সী সিনুয়ানচিউ বলেছেন যে প্রয়োজনে তারা ভারতকে সমর্থন করবেন "আমি একজন ভারতীয় নাগরিক হিসাবে খুব গর্বিত কারণ আমি এখানে জন্মগ্রহণ করেছি এবং আমি ভারতকে ভালবাসি আমরা ভবিষ্যতেও ভারতকে সমর্থন করব এবং আমরা আমাদের নতুন প্রজন্মকে এটি শিখিয়ে দেব,” সিনুয়ানচিউ বলেছিলেন যে চীনা ভারতীয়রা সংস্কৃতির সংমিশ্রণে এই অঞ্চলে বসবাস করছে। ঐতিহ্য, এবং খাবার এবং তারা অনেক চাইনিজ রেস্তোরাঁ, কাজিন ইত্যাদি প্রতিষ্ঠা করেছে
চায়নাটাউন এবং তিরেট্টা বাজার উভয় এলাকাই এখন একটি পর্যটন আকর্ষণের স্থানে পরিণত হয়েছে সেখানে চায়নাটাউন এলাকায় একটি চাইনিজ কালী মন্দির এবং তিরেট্টা বাজার এলাকায় অবস্থিত একটি চাইনিজ মন্দির রয়েছে যা একটি পর্যটন কেন্দ্র চেন মে ইয়েনও হয়ে উঠেছে, একজন মহিলা বলেন যে আমরা একজন ভারতীয় হয়ে খুব খুশি "আমার দাদা এখানে 1942 সালে এসেছিলেন এবং আমি কলকাতায় জন্মগ্রহণ করেছি। এখানে থাকতে পেরে আমরা খুব গর্বিত। একজন ভারতীয় হওয়ায় আমরা খুব খুশি," চেন মে ইয়েন বলেন, চীন থেকে লোকেরা ভারতে এসেছিল। ১৮ শতকে ব্রিটিশ শাসনামলে কলকাতায় বসবাস শুরু করেন
কোলকাতায় বসবাসকারী চীনাদের সংখ্যা এখন প্রায় 2000-এ নেমে এসেছে, অনেক লোক অন্য দেশে চলে গেছে ফ্রান্সিন লিউ, চায়নাটাউন এলাকার বাসিন্দা এএনআইকে বলেছেন যে ইস্ট ইন্ডি কোম্পানি সমস্ত চীনা লোককে কলকাতায় নিয়ে এসেছে (আগে কলকাতা নামে পরিচিত) একটি চিনির কলে কাজ না করা "কিছু লোক যারা আগে সেন্ট্রাল অ্যাভিনিউতে থাকতেন তারা এখানে (চায়নাটাউন) একটি চামড়ার কারখানা স্থাপন করে এখানে এসেছিলেন। আমরা এখানে জন্মগ্রহণ করেছি এবং আমরা ভারতীয় সংস্কৃতি পছন্দ করি এবং স্থানীয় লোকেরাও চাইনিজ সংস্কৃতি পছন্দ করে। আমরা একসাথে থাকি। অনেক চীনা ভারতীয় এখানে অনেক চীনা রেস্টুরেন্ট চালাচ্ছেন, "55 বছর বয়সী চেন বলেছেন যে তারা ভারতীয় নাগরিক হিসাবে খুব সুখী।
বিভিন্ন সংস্কৃতি, ঐতিহ্য এবং খাবারের সাথে, চীনা জনগণ এবং স্থানীয় ভারতীয় জনগণ এই এলাকায় শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করছে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি জোরদার করার চেষ্টা করছে।