দেরাদুন, জেনারেল অফিসার কমান্ডিং-ইন-চিফ নর্দার্ন কমান্ড, লেফটেন্যান্ট জেনারেল এমভি সুচিন্দ্র কুমার শনিবার বলেছেন যে আধুনিক যুদ্ধের প্রকৃতি এবং গতিশীলতা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে এবং এখানে মর্যাদাপূর্ণ ভারতীয় সামরিক একাডেমি থেকে উত্তীর্ণ হওয়া ভদ্রলোক ক্যাডেটদের দেখা করার জন্য প্রস্তুত থাকতে বলেছেন। এই চ্যালেঞ্জ.

ঐতিহাসিক ড্রিল স্কোয়ারে আইএমএ-এর পাসিং আউট প্যারেডকে পর্যালোচনাকারী অফিসার হিসাবে ভাষণ দিতে গিয়ে লেফটেন্যান্ট জেনারেল কুমার বলেন, প্রযুক্তিগত উন্নতি ক্রমাগত আধুনিক যুদ্ধের চরিত্রকে প্রভাবিত করছে।

"মহাকাশ, সাইবার এবং তথ্য যুদ্ধের ক্রমবর্ধমান ব্যবহারের সাথে যুদ্ধের গতিশীলতা ক্রমাগত পরিবর্তিত হচ্ছে। আজকের যুদ্ধগুলি ধারণা, বুদ্ধি এবং উদ্ভাবনের যুদ্ধ। এই চ্যালেঞ্জগুলি মোকাবেলায় আপনাকে সামনের অংশে থাকার জন্য প্রস্তুত থাকতে হবে," তিনি বলেছিলেন।

লেফটেন্যান্ট জেনারেল কুমার বলেন, IMA-এর মতো অভিজাত প্রতিষ্ঠানে তাদের দ্বারা প্রাপ্ত উচ্চ স্তরের প্রশিক্ষণের সাথে শারীরিক সুস্থতা, মানসিক তত্পরতা এবং প্রযুক্তিগত দক্ষতা তাদের আধুনিক যুদ্ধের চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে।

ভারতীয় সেনাবাহিনীকে পেশাদারিত্ব, শ্রেষ্ঠত্ব এবং ত্যাগের মূর্ত প্রতীক হিসাবে বর্ণনা করে, লেফটেন্যান্ট জেনারেল কুমার বলেন যে ভদ্রলোক ক্যাডেটরা সেনাবাহিনীতে পিওপি অফিসার হিসাবে কমিশনপ্রাপ্ত হচ্ছেন তাদের সর্বদা এটি মনে রাখা উচিত এবং তাদের কর্মজীবনে তাদের কাছ থেকে প্রত্যাশিত পেশাদারিত্বের সর্বোচ্চ মান পূরণ করা উচিত। .

শনিবার IMA থেকে মোট 394 জন ভদ্রলোক ক্যাডেট তাদের নিজ নিজ দেশের সেনাবাহিনীতে কমিশন পাওয়ার জন্য পাস করেছেন। তাদের মধ্যে 355 জন ভারতীয় ভদ্রলোক ক্যাডেট এবং 39 জন বন্ধুত্বপূর্ণ বিদেশী দেশ থেকে।