মালাপ্পুরম (কেরল), দ্য ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ (আইইউএমএল), ওয়ানাদ লোকসভা আসনের একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক শক্তি, সোমবার আসন্ন উপনির্বাচনের জন্য পার্বত্য নির্বাচনী এলাকা থেকে প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রাকে প্রার্থী করার কংগ্রেসের সিদ্ধান্তে আনন্দ প্রকাশ করেছে, বলেছে তার উপস্থিতি সংসদে বিরোধী দল ভারত গঠনকে শক্তিশালী করবে।

পানাক্কাদ সাইয়্যেদ সাদিক আলী শিহাব থাঙ্গাল, আইইউএমএল-এর সর্বোচ্চ নেতা, যেটি কেরালায় কংগ্রেসের নেতৃত্বাধীন ইউডিএফ-এর একটি গুরুত্বপূর্ণ অংশীদারও, বলেছেন যে রাহুল আসনটি ছেড়ে দিলে দলটি প্রিয়াঙ্কাকে ওয়ানাদ থেকে প্রার্থী করা উচিত বলে পরামর্শ দিয়েছে।

"যখন প্রিয়াঙ্কা কেরালায় আসবে, তখন এটি ইউডিএফকে ব্যাপকভাবে শক্তিশালী করবে," থাঙ্গাল সাংবাদিকদের বলেছেন।

সিনিয়র আইইউএমএল নেতা পি কে কুনহালিকুট্টির পাশে থাকা, থাঙ্গাল বলেছিলেন যে প্রিয়াঙ্কার সংসদে থাকা উচিত কারণ এটি ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক শক্তিগুলির জন্য আত্মবিশ্বাস তৈরি করবে।

লীগের নেতাদের মতে, দেশের রাজনৈতিক আবহাওয়ার পরিপ্রেক্ষিতে, প্রিয়াঙ্কার উপস্থিতি সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য কঠিন সময় দেবে।

কুনহালিকুট্টি বলেছেন, প্রিয়াঙ্কা ওয়ানাদ আসন থেকে বিপুল ব্যবধানে নির্বাচিত হবেন।

আইইউএমএল রাজ্য নেতৃত্বের প্রতিক্রিয়া খুব শীঘ্রই পার্টি প্রধান মল্লিকার্জুন খারগে নয়াদিল্লিতে ঘোষণা করার পরে এসেছিল যে রাহুল গান্ধী উত্তর প্রদেশের রায়বেরেলি লোকসভা আসনটি ধরে রাখবেন এবং তার বোন প্রিয়াঙ্কাকে সেখান থেকে প্রতিদ্বন্দ্বিতা করার অনুমতি দিয়ে ওয়ানাদ আসনটি খালি করবেন।

রাহুল ওয়েনাড এবং রায়বেরেলি লোকসভা কেন্দ্র উভয় থেকে জিতেছিলেন এবং লোকসভার ফলাফলের 14 দিনের মধ্যে একটি আসন খালি করতে হবে, যা 4 জুন ঘোষণা করা হয়েছিল।