এর্নাকুলাম (কেরালা) [ভারত], কেরালা পুলিশ রাজ্য হাইকোর্টকে বলেছে যে ভারতীয় ইউনিয়ন মুসলিম যুব লীগের কর্মীর বিরুদ্ধে তারা কোনো প্রমাণ পায়নি, যিনি ভাদাকারার সিপিআই(এম) প্রার্থীর বিরুদ্ধে সাম্প্রদায়িক রঙিন সোশ্যাল মিডিয়া বার্তা তৈরি এবং ছড়িয়ে দেওয়ার অভিযোগে অভিযুক্ত ছিলেন। 2024 সালের সংসদ নির্বাচনের আগে লোকসভা কেন্দ্র, কে কে শৈলজা।

"বানোয়াট" স্ক্রিনশটটির প্রচারের তদন্ত চেয়ে আইইউএমএল কর্মী পিকে খাসিমের দায়ের করা আবেদনের জবাবে শুক্রবার হাইকোর্টে ভাদাকারা স্টেশন হাউস অফিসারের দায়ের করা একটি বিবৃতিতে জমা দেওয়া হয়েছিল।

দুটি প্রো সিপিআই(এম) ফেসবুক প্রোফাইল আইইউএমএল কর্মী পিকে খাসিমকে দায়ী করে বার্তাটির একটি স্ক্রিনশট পোস্ট করেছে। কথিত বার্তাটি মুসলিম ভোটারদের "অবিশ্বাসী" শৈলজাকে ভোট না দেওয়ার জন্য এবং তার পরিবর্তে কংগ্রেস প্রার্থী শফি পারম্বিলকে তাদের সমর্থন দেওয়ার জন্য আবেদন করেছিল।

পুলিশ তার অভিযোগে বসে থাকার অভিযোগ এনে তদন্তের অগ্রগতি প্রতিবেদন চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হন খাসিম।

ভাদাকারা থানার হাউস অফিসার, ইন্সপেক্টর সুমেশ টিপি হাইকোর্টে জমা দিয়ে বলেছেন যে সাইবার সেলের সহায়তায় খাসিমের মোবাইল ফোন পরীক্ষা করা হয়েছিল এবং রিপোর্ট অনুসারে, পরীক্ষায় প্রকাশ করা যায়নি যে স্ক্রিনশটটি খাসিমের মোবাইল থেকে পোস্ট করা হয়েছিল এবং প্রচার করা হয়েছিল। ফোন

পুলিশ আরও বলেছে যে যেহেতু বার্তাটি এখনও সোশ্যাল মিডিয়া প্রোফাইলে রয়েছে, তাই ফেসবুক নোডাল অফিসার মামলার দ্বিতীয় আসামি করেছেন। ভাদাকারার এসএইচওর রিপোর্ট অনুসারে, ফেসবুক নোডাল অফিসারের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির 109 ধারায় উস্কানির অভিযোগ দায়ের করা হয়েছে।

দুই ব্যক্তির ফেসবুক প্রোফাইলের বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে- পোরালি শাজি এবং আম্বাদিমুক সাখাক্কল- যিনি স্ক্রিনশটটি প্রচার করেছিলেন।

পুলিশ জানিয়েছে, পোস্টের উৎস জানতে ফেসবুক কর্তৃপক্ষের কাছ থেকে বিস্তারিত জানতে চাওয়া হয়েছে। হাইকোর্টে দেওয়া জবানবন্দিতে বলা হয়েছে, তথ্য পেলেই মামলার আসামিদের গ্রেপ্তারের ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ হাইকোর্টকে জানিয়েছে, বৈজ্ঞানিক পদ্ধতি অবলম্বন করে তদন্ত চলছে।

পুলিশের প্রতিবেদনের জবাব দিতে পিকে খাসিমকে দুই সপ্তাহ সময় দিয়েছেন হাইকোর্ট।

25 এপ্রিল ভাদাকারা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছিল, খাসিম বলেছিলেন।

28 জুন, হাইকোর্ট আবারও এই মামলায় ষড়যন্ত্র এবং "ভুয়া" স্ক্রিনশট নিয়ে একটি স্বাধীন ও স্বচ্ছ তদন্ত পরিচালনার জন্য পুলিশকে নির্দেশনা চেয়ে আবেদনের শুনানি করবে।