মার্গ্রেথ ভেস্টেগার, যিনি ইউরোপে প্রতিযোগিতা নীতির প্রধান, বলেছেন তাদের প্রাথমিক অবস্থান হল যে অ্যাপল সম্পূর্ণরূপে স্টিয়ারিং অনুমোদন করে না।

"অ্যাপ বিকাশকারীরা গেটকিপারদের অ্যাপ স্টোরের উপর কম নির্ভরশীল এবং গ্রাহকদের আরও ভাল অফার সম্পর্কে সচেতন হওয়ার জন্য স্টিয়ারিং গুরুত্বপূর্ণ," তিনি একটি বিবৃতিতে বলেছেন।

ইইউ নিয়ন্ত্রকরা বলেছেন যে তারা উদ্বিগ্ন কারণ অ্যাপলের নতুন ব্যবসায়িক মডেল অ্যাপ ডেভেলপারদের বিকল্প মার্কেটপ্লেস হিসাবে কাজ করা এবং iOS-এ তাদের শেষ ব্যবহারকারীদের কাছে পৌঁছানো খুব কঠিন করে তোলে।

"আমরা অ্যাপলের নতুন ব্যবসায়িক মডেলটি দেখব - অ্যাপল অ্যাপ ডেভেলপারদের উপর যে বাণিজ্যিক শর্তাবলী আরোপ করে যারা iOS প্ল্যাটফর্মের শেষ ব্যবহারকারীদের কাছে পৌঁছাতে চায়," নিয়ন্ত্রকরা বলেছেন।

নিয়ন্ত্রকরা আরও বলেছে যে তারা অ-সম্মতির ক্ষেত্রে তাদের প্রথম প্রাথমিক ফলাফল গ্রহণ করেছে।

“এবং এটি আবার অ্যাপল সম্পর্কে। অ্যাপল অ্যাপ স্টোরের বাইরের বিকল্পগুলিতে ব্যবহারকারীদের স্টিয়ারিং সম্পর্কিত DMA প্রয়োজনীয়তাগুলির মধ্যে তাদের নতুন শর্তাদি কম পড়ে এমন অনেক উপায় সম্পর্কে। যেহেতু তারা দাঁড়িয়ে আছে, আমরা মনে করি যে এই নতুন শর্তাবলী অ্যাপ ডেভেলপারদের তাদের শেষ ব্যবহারকারীদের সাথে অবাধে যোগাযোগ করতে এবং তাদের সাথে চুক্তি করার অনুমতি দেয় না,” তারা যোগ করেছে।