ইটানগর, অরুণাচল প্রদেশের গভর্নর লেফটেন্যান্ট জেনারেল (অব.) কেটি পার্নাইক বুধবার রাজভবনে বিবেকানন্দ কেন্দ্র বিদ্যালয়ের ছাত্রদের সাথে মতবিনিময় করেছেন, যারা জাতীয় প্রতিরক্ষা একাডেমি (এনডিএ) এর জন্য প্রস্তুতি নিচ্ছেন।

তার অভিজ্ঞতা শেয়ার করে, গভর্নর তাদের সাফল্যের জন্য অনুপ্রেরণামূলক ধারণা প্রদান করেন। তিনি জোর দিয়েছিলেন যে UPSC এবং স্টাফ সিলেকশন বোর্ড (SSB) পরীক্ষাগুলি হল চ্যালেঞ্জ যা অতিক্রম করতে হবে এবং UPSC লিখিত পরীক্ষায় উচ্চ স্কোর মেধা তালিকা তৈরি করতে এবং NDA-এর জন্য নির্বাচন নিশ্চিত করার জন্য গুরুত্বপূর্ণ।

গভর্নর চাংলাং জেলার জয়রামপুরে অবস্থিত বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের লিখিত পরীক্ষার জন্য কঠোর পরিশ্রম করতে উত্সাহিত করেন এবং ভাল সাধারণ সচেতনতার গুরুত্বের উপর জোর দেন। তিনি তাদের জ্ঞানের উত্স, যেমন অনুপ্রেরণাদায়ক এবং সফল ব্যক্তি, ইন্টারনেট এবং যুদ্ধের বীরদের গল্পের সাথে নিজেদেরকে ঘিরে রাখার পরামর্শ দেন।

পারনাইক হাইলাইট করেছেন যে সশস্ত্র বাহিনীতে সেবা একটি মহৎ পেশা যা নেতৃত্ব, শ্রেষ্ঠত্ব এবং মাতৃভূমির সেবা করার সুযোগ দেয়।

তিনি পরামর্শ দিয়েছিলেন যে শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে প্রাক-UPSC পরীক্ষা পরিচালনা করা উচিত এবং শিক্ষার্থীদের এসএসবি এবং এনডিএ নির্বাচনের জন্য প্রস্তুত করতে বাধা কোর্স তৈরি করা উচিত।

রাজ্যপাল অরুণাচল প্রদেশের আরও তরুণদের ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি, ইন্ডিয়ান মিলিটারি অ্যাকাডেমি এবং অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে যোগদান করে রাজ্যের খ্যাতি বয়ে আনার ইচ্ছা প্রকাশ করেছেন।

তাদের প্রস্তুতির অংশ হিসেবে, অরুণাচল প্রদেশের বিভিন্ন অংশ থেকে আসা এনডিএ প্রার্থীরা অরুণাচল প্রদেশের বিবেকানন্দ কেন্দ্রের পৃষ্ঠপোষকতায় নাসিকের ভোনসালা মিলিটারি স্কুলে দুই মাসের প্রশিক্ষণ কোর্সে অংশ নেয়। PRI CORR MNB